পূর্বধলায় ব্রিজ ভেঙে ২ দিন ধরে যান চলাচল বন্ধ


নেত্রকোনার শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের খলিশাউড় ইউনিয়নের বুটেরঘাট এলাকার বেইলি ব্রিজটি বিধ্বস্ত হওয়ায় ২ দিন ধরে যান চলাচল বন্ধ রয়েছে। এতে নেত্রকোনার দূর্গাপুর ও পূর্বধলার সঙ্গে ময়মনসিংহ এবং ঢাকার যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। ফলে, চরম দুর্ভোগে পড়েছেন এসব এলাকার লোকজন। এ প্রসঙ্গে স্থানীয় আব্দুল আহাদ বাংলানিউজকে জানান, রোববার অতিরিক্ত মালবোঝাই ট্রাকের ভারে ধলাই নদীর ওপর নির্মিত ব্রিজটি ভেঙে পড়ে। এরপর থেকে নৌকায় করে লোকজন নদী পার হতে পারলেও যান চলাচল বন্ধ রয়েছে।  

খলিশাউড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কমল কৃষ্ণ সরকার বাংলানিউজকে জানান, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী বিধ্বস্ত ব্রিজটি পরিদর্শন করেছেন। সোমবার সকাল থেকে সড়ক ও জনপথের লোকজন ভাঙা পাঠাতন উপরে তুলছে। এ ব্যাপারে যোগাযোগ করা হলে সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম বাংলানিউজকে জানান, নদী থেকে বিধ্বস্ত ব্রিজের মালামাল সরাতেই সপ্তাহ চলে যেতে পারে। এছাড়া ব্রিজটি মেরামতে আরও কিছু মালামাল প্রয়োজন, যা দ্রুত সংগ্রহের চেষ্টা চলছে। এদিকে, ট্রাক মালিকের বিরুদ্ধে পূর্বধলা থানায় ক্ষতিপূরণ মামলা করা হয়েছে বলেও তিনি জানান।

পূর্বধলা আসনের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল, বীর প্রতীক বাংলানিউজকে বলেন, “এ বেইলি ব্রিজটি ২৫ বছরের পুরনো। জোড়াতালি দিয়ে কোনোক্রমে এটি চলছিল। এর ওপর দিয়ে অতিরিক্ত মাল বোঝাই ট্রাক চলাচল করায় রোববার ভেঙে পড়ে।” তিনি বলেন, “ব্রিজটি দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। খুব শিগগিরই ব্রিজটির মেরামত কাজ শেষ হবে।”

বাংলানিউজটোয়েন্টিফোর.কম, জুলাই ০৯, ২০১২