অবশেষে ক্ষমা চাইলেন মদন ইউএনও


অবশেষে ক্ষমা চেয়ে আন্দোলন থামালেন নেত্রকোনার মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিউল আলম। বুধবার রাতে উপজেলা পরিষদ হল রুমে মুক্তিযোদ্ধাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে নিজের ভুল স্বীকার করে ক্ষমা চান তিনি। এ ব্যাপারে বৈঠকে উপস্থিত মুক্তিযোদ্ধা আ. হাই বৃহস্পিতবার বাংলানিউজকে জানান, শিবপাশা গ্রামের জনৈক মুক্তিযোদ্ধা মারা গেলে উপজেলা প্রশাসন রাষ্ট্রীয় মর্যাদা দিতে অবহেলা করে।

বিষয়টি নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা মহল ইউএনও’র অপসারণ দাবিতে আন্দোলনে নামে। একপর্যায়ে তার অপসারণে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়। এরপর বিষয়টি জেলা প্রশাসকের নজরে এলে তিনি মুক্তিযোদ্ধাদের নিয়ে বুধবার রাতে রুদ্ধদ্বার বৈঠকে বসেন। বৈঠক চলে রাত সাড়ে ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত। এ বিষয়ে জেলা প্রশাসক আনিস মাহমুদ বাংলানিউজকে জানান, মুক্তিযোদ্ধাদের সঙ্গে ইউএনও’র যে ভুল বোঝাবুঝি হয়েছিল তা আলোচনার মাধ্যমে নিরসন করা হয়েছে।

এ ব্যাপারে জেলা ইউনিট কমান্ডার নুরুল আমীন বাংলানিউজকে জানান, বৈঠকে জেলা প্রশাসকের উপস্থিতিতে ইউএনও তার ভুলের জন্য ক্ষমা চেয়েছেন। ফলে আন্দোলন স্থগিত করা হয়েছে। তবে অভিযুক্ত ইউএনও এ ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

(বাংলানিউজটোয়েন্টিফোর.কম, জুন ২৮, ২০১২)